মুখ্য সমাচার :
বিতর্কিত মন্তব্যের অভিযোগে মুখ্যমন্ত্রীকে আইনি চিঠি কার্তিক মহারাজের দুর্গম পাহাড়ি এলাকায় ভেঙে পড়ল ইরানের প্রেসিডেন্ট ও বিদেশ মন্ত্রীর হেলিকপ্টার তৃণমূল নেত্রীর করা অভিযোগের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই কটাক্ষ প্রধানমন্ত্রীর তৃতীয়বার ক্ষমতায় এলে কোনও দুর্নীতিবাজ জেলের বাইরে থাকবে না: মোদী অধীর চৌধুরীকে দল বদলের 'আহ্বান' জানালেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার

"ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ": মার্কিনের বিরুদ্ধে রাশিয়ার বিস্ফোরক অভিযোগ!

ভারতের লোকসভা নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে আমেরিকা - এমন বিস্ফোরক দাবি করেছে রাশিয়া। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র আসলে ভারতের রাজনৈতিক পরিবেশকে অস্থিতিশীল করতে চাইছে।
Ganamadhyam
09 May, 2024
ধর্মীয় স্বাধীনতা নিয়ে মার্কিন রিপোর্টের প্রেক্ষাপটে জাখারোভা এই অভিযোগ উত্থাপন করেছেন। তিনি বলেছেন, "মার্কিন যুক্তরাষ্ট্র ভারতের অভ্যন্তরীণ রাজনীতিতে স্পষ্টভাবে হস্তক্ষেপ করছে, যা ভারতের প্রতি অসম্মানজনক।"

জাখারোভা আরও দাবি করেছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র এখনও ভারতীয় নাগরিকদের খালিস্তানি সন্ত্রাসী গুরপতবন্ত সিং পান্নুর হত্যার চেষ্টার সাথে জড়িত থাকার বিষয়ে কোনও প্রমাণ দিতে পারেনি।

এই মন্তব্যগুলি ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার পরিপ্রেক্ষিতে এসেছে। উল্লেখ্য, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র ভারতের ধর্মীয় স্বাধীনতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল।

রাশিয়ার এই অভিযোগের বিষয়ে ভারত বা মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
Follow Us ই-পেপার